1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

ইতালির সরকার একজন নাগরিককে উদ্বারে যে দীর্ঘ যুদ্ধ করল !

  • Update Time : সোমবার, ১১ মে, ২০২০
  • ১৯৬ Time View

ওয়েব ডেস্ক রিপোর্ট :

???????? সিলভিয়া রোমানো????????

ছবিটিতে ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের সামনে বসা যুবতীর নাম সিলভিয়া রোমানো।পেষায় একজন সেচ্ছাসেবী, দীর্ঘ প্রায় দেড় বছর আগে সে সেবা প্রদানের কাজে কেনিয়ায় গমন করেন এবং সেখান থেকে কিডন্যাপ হন। তার গুম হওয়ার খবরটি যখন কর্মরত সংস্থা ও পরিবারের পক্ষ থেকে ইতালির সরকার ও আইন শৃঙ্খলা বাহিনির কাছে অবহিত করা হয়,ইতালির প্রশাসন ও গোয়েন্দা সংস্থার একটি টিম প্রায় দেড় বছর নিরলস পরিশ্রম করে শুধু মাত্র তাদের একজন ইতালীয় নাগরিককে উদ্ধার করতে। সর্বশেষ ইতালির গোয়েন্দা সংস্থার প্রচেষ্টায় ও তুর্কি গোয়েন্দাদের সহায়তায় কেনিয়া থেকে গুম হওয়া সিলভিয়া রোমানোকে সোমালিয়া থেকে উদ্ধার করে তাকে তার পরিবারের নিকট ফিরিয়ে দেন????????

এখানেই শেষ নয় এই বৈশ্বিক ক্রান্তিলগ্নে সিলভিয়ার অবস্থান নিশ্চিত হওয়ার সাথে সাথেই ইতালি থেকে একটি বিশেষ ফ্লাইটে করে তাকে সোমালিয়া থেকে ইতালীতে আনা হয়। সিলভিয়ার স্বদেশে প্রত্যার্বতনকে স্বাগতে জানাতে বিমানবন্দরে সিলভিয়ার পরিবারের পাশাপাশি উপস্থিত হন ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে পররাষ্ট্রমন্ত্রী ডি মায়িয়ো সহ রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

এরপর প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আলাদা আলাদা ভাবে নিজেদের বক্তব্য তুলে ধরেন। তারা নিজ নিজ বক্তব্যে সিলভিয়াকে উদ্ধার কজে সংযুক্ত থাকা আইন শৃঙ্খলা বাহীনি সহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই সুদীর্ঘ প্রক্রিয়াটাকে তারা তাদের দায়িত্বের অংশ হিসাবে অবিহিত করেন।সংবাদটা শুনে মন থেকে তাদের প্রতি সম্মানবোধটা বেড়ে গেলো বহুগুন। আর ভাবলাম এইকেই বলে দায়িত্ব, একেই বলে নেতৃত্ব, একেই বলে মানবিকতা, একেই বলে রাষ্ট্র ও রাষ্ট্রের নাগরিকদের প্রতি ভালবাসা। ছবিটি দেখে মনে হবে প্রধানমন্ত্রী তার রাষ্ট্রের একজন নাগরিকের নিকট জবাবদিহিতা করছেন????

একটু ভাবেন আমাদের দেশে #ফেলানিদের লাশ যখন কাঁটাতারে ঝুলে থাকে তখন আমাদের রাষ্ট্র পরিচালকদের ভুমিকা কি থাকে? আমাদের দেশের রেমিট্যান্স যোদ্ধারা যখন বিদেশের মাটিতে পদে পদে লাঞ্ছিত হয় তখন আমাদের মন্ত্রীদের ভুমিকা কি থাকে?

আসলে আমাদের দেশের মানুষ গনতন্ত্রের জন্য গনতন্ত্র মানুষের জন্য না ????আর এদের দেশের গনতন্ত্র মানুষের জন্য মানুষ গনতন্ত্রের জন্য না এতোটুকুই পার্থক্য। আমরা কি কোনদিনই দেশপ্রেমিক দায়িত্বশীল নেতৃত্ব পাবো না????

সর্বশেষ গোয়েন্দা সংস্থার তথ্য সূত্রে জানা যায় সিলভিয়া রোমানো ইতিমধ্যে #ইসলাম গ্রহন করেছেন। মহান সৃষ্টিকর্তা তার সহায় হউন এবং তার সকল কঠিন সময়ের স্মৃতিগুলো ভুলিয়ে নতুন পথ চলতে সহায়ক হউন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..